ঢাকা,
মেনু |||

বরিশাল নগরীর আলোচিত কবুতর সুমন অবশেষে জেল হাজতে

অবশেষে জেলহাজতে যেতে হল বরিশাল নগরীর ভাটার খাল এলাকার আলোচিত মাদক ব্যবসায়ী সুমন ওরফে কবুতর সুমনকে।

রবিবার সকালে বরিশাল বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট আদালতে জামিনের জন্য আবেদন করা হলে আদালতের বিচারক জামিন নামঞ্জুর করে আসামি সুমনকে জেলহাজতে প্রেরণ করেন।

গত ১৪ অক্টোবর নগরীর ভাটার খাল এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে ব্যবসায়ী হালিম শাহ্,র ছেলে সাদ্দাম ও তার খালাতো বোন তানিয়া বেগম কে হত্যার চেষ্টায় দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত করেন আসামি সুমন ও তার সহযোগী সন্ত্রাসীরা।

এ ঘটনায় সাদ্দামের মা বেবি বেগম বাদী হয়ে নামধারী ৮ জনের বিরুদ্ধে বরিশাল কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলার অন্যান্য আসামিরা হলো, ভাটার খাল এলাকার মৃত মাজেদ সরদার এর ছেলে আলমগীর আলমগীর সরদার, আলমগীরের ছেলে রুবেল সরদার, মেয়ে লিমা ওরফে টিকটক লিমা, রুবি আক্তার, এবং তাদের সহযোগী আজাহার, শিপন, এবং রিনা বেগম।

এছাড়া ২০-২৫ জনকে অজ্ঞাত নামা আসামি করা হয়েছে।

মামলার ২ নং আসামী সুমন ওরফে কবুতর সুমন গত ২৪ অক্টোবর রবিবার বরিশাল বিজ্ঞ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করা হলে আদালতের বিচারক তা নাকচ করে সুমনকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

অভিযোগ রয়েছে, সুমন একজন বরিশালের আলোচিত নাঈম হত্যা মামলার ১ নং আসামি।

এছাড়া নগরীর ১০ নং ওয়ার্ড ভাটারখাল এলাকায় সুমনের বিরুদ্ধে মাদক, চুরি, ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপে থানায় একাধিক অভিযোগ রয়েছে। এসবের মদদদাতা সুমনের শশুর আলমগীর সরদার ও তার পরিবারের সহযোগীরা।

জামাই শশুরের (সুমন ও আলমগীর সরদারের) অত্যাচারে ভাটার খাল এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে আছে। এমনকি সাধারণ মানুষ স্বাভাবিক জীবন যাপন করতে একাধিক মানববন্ধন ও করেছে। সুমন যে কোনো সময় তুচ্ছ বিষয় নিয়ে বিভিন্নভাবে হামলা মামলার ভয় দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে।

ভাটার খাল কলোনির বাসিন্দা ব্যবসায়ী হালিম শাহ ও তার পরিবার আলোচিত সুমন ও আলমগীর সরদারের অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করা হলে সুমন ও তার সহযোগীরা আরো ক্ষিপ্ত হয়ে যায়।

ওদের অত্যাচার থেকে রেহাই পেতে সাদ্দামের পরিবার আইন-শৃঙ্খলা বাহিনীর একটি ওপেন হাউজ ডে তে সুমন ও আলমগীর বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগের খবর জানতে পেরে সুমন ও তার সহযোগীরা আরো ক্ষিপ্ত হয়ে যায়।

এরই জের ধরে সুমন ও তার সহযোগীরা হত্যার টার্গেটে ঘটনার দিন গত ১৪ অক্টোবর হালিম শাহ্,র ছেলে সাদ্দাম ও সাদ্দামের খালাতো বোন তানিয়া কে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন সুমনসহ তার বাহিনী।

এদিকে আলোচিত সুমন ওরফে কবুতর সুমনের জেলহাজতে যাওয়ার সংবাদ ভাটার খাল এলাকায় পৌঁছালে সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

বাদী বেবী বেগম জানান, সুমন মামলা থেকে বাঁচতে প্রতিপক্ষকে ফাঁসাতে ইনজুরি দেখিয়ে নাটকীয়ভাবে শেবাচিমে ভর্তি হয়। রবিবার সকালে হাসপাতাল থেকে পলাতক হয়ে আদালতে জামিন নিতে গেলে আদালত তাকে জেলহাজতে প্রেরণ করেন।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
সা‌হিত‌্য সম্পাদক: এম কে সুমনা
Desing & Developed BY Engineer BD Network