ঢাকা,
মেনু |||

বরিশালে প্রাইমারি স্কুল সমুহে শিক্ষা উপকরণ বিতরণ করল সহচরী

সিদ্দিক শোয়েব, ববি প্রতিবেদক।

ইয়ুথ এনগেজমেন্ট ফর কোভিড রেসপন্স প্রজেক্টের আওতায় বরিশালের সামাজিক সংগঠন সহচরী নগরীতে শিক্ষা উপকরণ, মাস্ক বিতরণ করেছে।
স্কুলে থাকাকালীন স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে শিক্ষার্থীদের বোঝানোর পাশাপাশি, অর্থনৈতিক কারনে যেন শিশুদের পড়াশুনায় ব্যাঘাত না ঘটে, সেই ব্যাপারে পদক্ষেপ নিয়েছে এই সংগঠনটি৷

ভাটিখানা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আখতারুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে শিশুদের শিক্ষা উপকরণ সামগ্রী ও মাস্ক উপহার দেয়া হয় সহচরীর পক্ষ থেকে৷

দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় পড়াশুনায় স্থবিরতা আসতে পারে এছাড়া অর্থনৈতিক অসচ্ছলতার কারনে যেন শিক্ষার্থীদের পড়াশুনা থমকে না যায়, সেজন্য এই কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, ভাটিখানা সরকারি
প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ পারভীন ও সহকারী শিক্ষক আরিফা ছিদ্দীকা ও আখতারুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শামিমা আকতার সহ সকল শিক্ষিকা।

সহচরীর একজন প্রতিষ্ঠাতা সদস্য ফারজানা ফেরদৌস জানান, বর্তমানে আমাদের বেশকিছু কর্মসূচি চলমান রয়েছে। শিশুদের শিক্ষা উপকরণ বিতরন এর মাধ্যমে এই দীর্ঘ ছুটির পর, শিক্ষার্থীদের উদ্ভুদ্ধ করার চেষ্টা করেছি। । কোনো শিক্ষার্থী যদি অর্থের অভাবে শিক্ষাউপকরণ কিনতে না পারে, সে ব্যপারে আমাদের জানাতে আমরা অনুরোধ করেছি স্কুল কতৃপক্ষকে। তেমন কারো খোজ পেলে তার শিক্ষার দায়িত্ব নেয়া হবে যতটা সম্ভব।

যেকল মানুষ সহচরীর কার্যক্রমে সহযোগিতা করেছে তাদের বিশেষ ধন্যবাদ জানিয়েছে সহচরী। সহচরীর সরবরাহকৃত শিক্ষাসামগ্রী সমুহ, বরিশালের একজন শিক্ষানবীশ চিকিৎসক ডা মাসুম উপহার দিয়েছেন।

বরিশাল নগরীর অন্যান্য প্রাথমিক বিদ্যালয়ের সহচরী ধাপে ধাপে গিয়ে তাদের কার্যক্রম সম্পন্ন করার আশাবাদ ব্যক্ত করেছে।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
সা‌হিত‌্য সম্পাদক: এম কে সুমনা
Desing & Developed BY Engineer BD Network