ঢাকা,
মেনু |||

বামনায় বৃদ্ধকে কুপিয়ে-পিটিয়ে জখমের ঘটনায় মামলা দায়ের

বরগুনার বামনা উপজেলায় ষাট বছরের এক বৃদ্ধকে কুপিয়ে-পিটিয়ে হত্যার চেষ্টা সহ ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাটের ঘটনায় মামলা দায়ের হয়েছে।
আহত বৃদ্ধ জয়নাল আবেদীন ১ নং ওয়ার্ড ডৌয়াতলা এলাকার মৃত নূর মহাম্মদ হাওলাদারের ছেলে।

এ ঘটনায় গত ৩০ আগস্ট সোমবার আহতের মেয়ে নিলুফা বেগম বাদী হয়ে বামনা থানায় নামদারী পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করেন।
মামলার আসামিরা হলো, ডৌয়াতলা ১ নং ওয়ার্ড এলাকার আব্দুল মজিদের ছেলে হাসান, রুম্মান, মৃত বুরজুগ আলীর ছেলে আব্দুল মজিদ, কবির হোসেন হাওলাদারের ছেলে জুয়েল, সিদ্দিক শরীফের ছেলে রুবেল।
এছাড়া অজ্ঞাত নামা ৫-৬ জনকে আসামি করা হয়েছে।
বাদী নিলুফা জানান, দীর্ঘদিন ধরে জমি নিয়ে তার বাবা জয়নাল আবেদীন এর সাথে প্রতিবেশী আব্দুল মাজিদ ও তার পরিবারদের বিরোধ চলে আসছে।
গত ছয় মাস পূর্বে জয়নাল আবেদীনের বড় ভাই সালাম হাওলাদার এর কাছ থেকে জমি ক্রয় করেন প্রতিবেশী আব্দুল মজিদ।ওই জমির সাথে রয়েছে জয়নাল আবদিনের জমি।
আব্দুল মজিদ জমি ক্রয় করে ভোগ দখলে যায় জয়নালের জমিতে।
এটা নিয়া বাধা দিলে উভয় পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানালে তারা কাগজপত্র দেখে বিষয়টির সমাধান করার আশ্বাস দেন।
কিন্তু আব্দুল মজিদ সমাধানের বিষয়টি তোয়াক্কা না করে জোরপূর্বক বিরোধপূর্ণ জমিতে ঘর তোলে।
জমি বিক্রেতা সালাম হাওলাদার জানান, আব্দুল মজিদ এর কাছে যে জমি বিক্রি করা হয়েছে সে জমি জয়নালের জমির দক্ষিণ পাশে। কিন্তু সালাম যদি জমির দলিল দৃষ্টিতে জমিতে না গিয়ে জয়নালের জমিতে দখল করলে সেটা অবশ্যই অন্যায় হবে।
গত সোমবার সকালে আব্দুল মাজিদ ও তার লোকজন বিরোধপূর্ণ জমিতে ঘর তুলতে গেলে জয়নাল আবেদীনের বড় ছেলে বেল্লাল হোসেন বাধা দেয়।
এতে আবদুল মজিদসহ তার পরিবারের সহযোগীরা ক্ষিপ্ত হয়ে যায়।

এরই জের ধরে ঘটনার দিন রাত সাড়ে আটটার দিকে বেল্লালের বাবা জয়নাল আবদীন বাড়ির সামনে মসজিদে নামায শেষ করে বের হলে হঠাৎ তাকে পথ রোধ করেন আব্দুল মজিদের ছেলে হাসান, রুম্মন সহ অন্যান্য সহযোগীরা।
এ সময় আব্দুল মজিদ ও তার ছেলে হাসান রুম্মান জুয়েল রুবেল অজ্ঞাত নামা সহযোগীরা হত্যার চেষ্টায় দেশীয় অস্ত্র দিয়ে জয়নালকে কুপিয়ে-পিটিয়ে রক্তাক্ত করে। তারা জয়নালের মৃত্যু নিশ্চিত করে তার ছেলে বেলালকে হত্যার চেষ্টায় বাসায় প্রবেশ করেন। বাসায় গিয়ে বেলালকে না পেয়ে একপর্যায়ে ঘরবাড়ি ভাঙচুর ও স্বর্ণালঙ্কারসহ লুটপাট চালানো হয়। এসময় বেলালের স্ত্রী নাবিলা এবং বাদী নিলুফা বাধা দিলে তাদেরকেও হামলা চালিয়ে স্বর্ণালঙ্কারসহ শ্রীলতাহানি চেষ্টা করে।
পরে স্থানীয়রা ও বামনা থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিদর্শনসহ গুরুতর জয়নাল কে উদ্ধার করে বামনায় প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আব্দুল মজিদের ছেলে হাসান- রুম্মন একজন মাদক ব্যবসায়ী ও সেবনকারী। এলাকায় প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যুব সমাজের মাঝে মাদক বিক্রি করে আসছে। এদের অনিয়ম কর্মকাণ্ডে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে আছে। কিছুদিন পূর্বে ওই এলাকায় মোস্তফা মাস্টার নামে এক ব্যক্তি হত্যা হয়। অভিযোগ রয়েছে এই হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকতে পারে হাসান ও রুম্মান। তবে প্রশাসন বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করলে থলের বিড়াল বেরিয়ে আসবে।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এসআই সিজার জানান, জমি নিয়ে হামলার ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তরের প্রক্রিয়া চলছে।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
সা‌হিত‌্য সম্পাদক: এম কে সুমনা
Desing & Developed BY Engineer BD Network