ঢাকা,
মেনু |||

ববিতে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সিদ্দিক শোয়েব, ববি প্রতিবেদক:
শোকাবহ আগস্ট উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (বিইউডিএস) আয়োজনে ‘জীবিতের চেয়েও অধিক জীবিত তুমি ‘ শিরোনামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ই আগস্ট) রাত সাড়ে নয়টার দিকে আলোচনা সভা (ভার্চুয়াল) অনুষ্ঠিত হয়। যার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, অধ্যাপক ড.মোঃ ছাদেকুল আরেফিন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চীফ মোডারেটর মোহাম্মদ তানভীর কায়ছার ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক ড.মোঃ খোরশেদ আলম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য, ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধুর বিভিন্ন গুনাবলি তুলে ধরে বলেন ‘বঙ্গবন্ধুই বাংলাদেশ৷ নেতা হিসেবে বঙ্গবন্ধুর গুনাবলি শুধু বাংলাদেশের নয়, পুরো আন্তর্জাতিক নেতৃত্বের রোল মডেল। তরুণ প্রজন্মের প্রতি পরিবারের প্রতি দায়বদ্ধতার ঋণ, দেশের মানুষের প্রতি দায়বদ্ধতা এবং এ স্বাধীন সার্বভৌম দেশ যারা উপহার দিয়েছে তার শোধ পূরনের জন্য বঙ্গবন্ধুর আদর্শে সৎ, আদর্শবান, প্রগতিশীল, বিজ্ঞানমনষ্ক গুনাবলি সহ মনুষ্যত্বের গুনাবলি থাকার গুরুত্বারোপ করেছেন।’

এসময় তিনি বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির এমন আয়োজনের ভূয়সী প্রশংসা করে বলেন ‘ বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠনদের মধ্যে বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি-ই প্রথম যারা বঙ্গবন্ধুকে নিয়ে এই শোকাবহ মাসে আলোচনা সভা রেখেছে। যাতে তাদের বঙ্গবন্ধু সম্পর্কে জানার তাড়নার কথা প্রমাণ পায়।’

এসময় ড. মোঃ খোরশেদ আলম বলেন, পৃথিবীতে যারা মানুষের মুক্তির কথা চিন্তা করে লড়াই করেছেন, তার মধ্যে বঙ্গবন্ধু অন্যতম একজন! যিনি হাজার বছরের পরাধীন জাতিকে মুক্ত করেছিলেন!

সংগঠনটির সভাপতি বাহাউদ্দিন কবিরের সভাপতিত্বে আলোচনার সঞ্চালনায় ছিলেন বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক মোঃ সাব্বির হোসেন।

অনুষ্ঠানের শেষাংশ উপাচার্য বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির পরবর্তী আয়োজন বিতর্কের প্রস্তাব আহ্বান ও বারোয়ারী বিতর্ক ‘ প্রতিযোগিতা ‘আমি কি তার মতো স্বাধীনতার কথা বলতে পারবো?’ -এর উদ্বোধন ঘোষণা করেন।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
সা‌হিত‌্য সম্পাদক: এম কে সুমনা
Desing & Developed BY Engineer BD Network