ঢাকা,
মেনু |||

ববি ডিবেটিং সোসাইটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের(ববি) বিতার্কিকদের একমাত্র সংগঠন বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (বিউডিএস) নতুন কমিটি (চতুর্থ কার্যনির্বাহী ২০২১-২২) ঘোষণা করা হয়েছে।

যার সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী( ২০১৫-১৬ সেশন) মোহাম্মদ বাহাউদ্দিন কবির এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলা বিভাগের (২০১৬-১৭ সেশন) মোঃ সাব্বির হোসেন।

শনিবার (১৪ই আগস্ট) এই কমিটির পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

এ বিষয়ে সদ্য সাবেক সভাপতি মিশাল বিন সলিম বলেন, ২০১৯ সালের ২৬শে মার্চ আমি দায়িত্বে আসার পর থেকেই আমার একমাত্র লক্ষ ছিলো বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে বিতর্ক চর্চার জন্য বেশি বেশি সুযোগ তৈরি করে দেওয়া এবং যথা সময় দায়িত্ব হস্তান্তর করা। আমি এবং আমার কার্যনির্বাহী বৃন্দ সম্পূর্ন ধ্যান-জ্ঞান দিয়ে নিবেদিভ ভাবে কাজ করেছে যুক্তির মিছিলে মুক্তির পথে আরো মানুষকে যুক্ত করেতে।

নির্বাচনের মাধ্যমে নতুন সভাপতি এবং সাধারন সম্পাদক নির্বাচনের কথা থাকলেও করোনা মহামারীর কারনে এবার তা সম্ভব হয়ে ওঠেনি। পরবর্তীতে সাধারন সভায় সাধারন সদস্যের সংখ্যা গুরিষ্ট ভোটে মডারেটর দের মনোনয়োনের মাধ্যমে ৪র্থ কার্যনির্বাহীর সভাপরি এবং সাধারন সম্পাদক মনোনয়নের ভার দেওয়া হয়। যার ফলশ্রুতিতে ৩১শে জুলাই আমাদের কার্যনির্বাহী পরিষদ এর সভাপতি এবং সাধারন সম্পাদকের নাম ঘোষনা করা হয়েছে এবং তারই ধারাবাহিকতায় আজ ১৪ই আগস্ট পূর্নাঙ্গ কার্যনির্বাহী পরিষদ ঘোষনা করা হয়েছে। আমি তাদের এই নতুন দায়িত্ব প্রাপ্তিতে অভিনন্দন ও শুভকামনা জানাচ্ছি এবং আশাকরি তারা এই মহামারীর সময় ভালো কিছু করে দেখিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে পারবে।

বর্তমান সভাপতি মোহাম্মদ বাহাউদ্দিন কবির বলেন,আমাদের বিইউডিএস সর্বদা শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে এবং একজন সুনাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করে গেছে এবং সামনে ও কাজ করে যাবে। বর্তমান কমিটি নতুন কিছু ফ্ল্যাগশিপ প্রগ্রাম ছাড়াও আঞ্চলিক ও জাতীয় পর্যায়ের বিতর্ক আয়োজন করার পরিকল্পনা নিয়েছে। এছাড়া একজন সচেতন নাগরিক হিসেবে প্রতিটি শিক্ষার্থীই যেন যুক্তির পথে মুক্তির মিছিলে হাটতে পারে সেই কাজে আমরা আমাদেন সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যাবো।

সহ সভাপতি(প্রশাসন) আবু বকর সিদ্দীক শোয়েব বলেন, লকডাউনের মধ্যেও আমাদের কাজ নিয়মিত ছিল। কোভিডের কারনে ক্যাম্পাসের সবচেয়ে জুনিয়র ব্যাচ থেকে শুরু করে যারা সহশিক্ষা কার্যক্রম থেকে কিছুটা দূরে তাদের সহ সবার জন্য আমরা আমাদের ইভেন্ট আর সেশন গুলোকে আরো বেশি অংশগ্রহণ মূলক করবো। দক্ষতা বৃদ্ধিকে প্রাধান্য দিয়ে আমরা এগিয়ে যেতে যাই সবাইকে নিয়ে।

কমিটির বাকি সদস্যরা হলেন সভাপতি (প্রশাসন) আবু বকর সিদ্দিক শোয়েব (রাষ্ট্রবিজ্ঞান – ২০১৫-১৬), সহ সভাপতি (ইংরেজি)মোঃ লিয়ন শেখ (সমাজবিজ্ঞান – ২০১৫-১৬),সহ সভাপতি (বাংলা) রফিকুল ইসলাম ইয়ামিন (ম্যানেজমেন্ট স্টাডিজ – ২০১৬-১৭) যুগ্ম সাধারণ সম্পাদক (প্রশাসন): মুমতাহিনা মুনা (লোকপ্রশাসন – ২০১৬-১৭),যুগ্ম সাধারণ সম্পাদক (বিতর্ক): আমিনুল ইসলাম হাওলাদার (ম্যানেজমেন্ট স্টাডিজ – ২০১৭-১৮),অর্থ সম্পাদক সাবিহা রশিদ (উদ্ভিদবিজ্ঞান – ২০১৭-১৮),প্রচার ও প্রকাশনা সম্পাদক মমিন ইউ আহম্মেদ (আইন – ২০১৭-১৮),আন্তর্জাতিক সম্পাদক আখতারুজ্জামান সিয়াম (মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান – ২০১৭-১৮), দপ্তর সম্পাদক মোঃ মাসুম ব্যাপারী (রাষ্ট্রবিজ্ঞান – ২০১৮-১৯)

কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন মরিয়ম ইয়াসমিন অনন্যা (মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান – ২০১৮-১৯),সুমাইতা আনজুম (প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি – ২০১৮-১৯),লামিয়া খানম বন্যা (ম্যানেজমেন্ট – ২০১৮-১৯),ইকবাল হাসান (মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান- ২০১৮-১৯)

এছারাও উপ কমিটিতে রয়েছেন বিতর্ক প্রশিক্ষণ ও লিয়াজোঁ উপ কমিটির আহ্বায়ক মোঃ সাইফুল ইসলাম খান সিফাত (উদ্ভিদবিজ্ঞান – ২০১৬-১৭) এবং সদস্য সচিব সিবাত আহমেদ (ম্যানেজমেন্ট স্টাডিজ – ২০১৭-১৮)

উল্লেখ্য, এর আগে গত ৩১ জুলাই সংগঠনটির চিফ মোডারেটর মোহাম্মদ তানভীর কায়ছার, মোডারেটর মোঃ শাখাওয়াত হোসেন, বঙ্কিম চন্দ্র সরকার, সুনীতি দেবী মন্ডলের সমন্বয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনয়ন করা হয়।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
সা‌হিত‌্য সম্পাদক: এম কে সুমনা
Desing & Developed BY Engineer BD Network