ঢাকা,
মেনু |||

এক পোস্টেই রোনাল্ডোর আয় ১৪ কোটি, কোহলির কত?

স্পোর্টস ডেস্ক

সোশ্যাল মিডিয়া থেকে সেলিব্রেটিদের অনেক আয়, সে কথা সবার জানা। অনেকেই তারকাদের এই আয়ের বিষয়ে জানতে মুখিয়ে থাকেন।

বিশেষ করে ক্রীড়া ব্যক্তিত্বের আকাশচুম্বী জনপ্রিয়তা ও সোশ্যাল মিডিয়ায় তাদের ফ্যান-ফলোয়ারদের ঢল দেখে এ বিষয়ে কৌতূহলী অনেকেই।

ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে সবচেয়ে বেশি ফলোয়ার পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ইনস্টাগ্রাম, ফেসবুক, টুইটার মিলিয়ে রোনাল্ডোর ফলোয়ারের সংখ্যা প্রায় ৫৩ কোটি!

আর এসব প্ল্যাটফর্মে একটি বিজ্ঞাপনের পোস্ট থেকে রোনাল্ডো কত আয় করেন, তা জানলে যে কারও চোখ কপালে উঠবে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রভিত্তিক কোম্পানি সোশ্যাল মিডিয়া মার্কেটিং ফার্ম হোপার এইচকিউ বিষয়টি নিয়ে গবেষণা করেছে।

তাদের গবেষণালব্ধ ফলাফল বলছে, ইনস্টাগ্রামে একটি বিজ্ঞাপনের পোস্ট থেকে রোনাল্ডো আয় করেন প্রায় ১৬ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ কোটি টাকা! এতো আয়ের রেকর্ড নেই আর কারো। সে অর্থে ইনস্টাগ্রামে আয়ের শীর্ষে অবস্থান করছেন রোনাল্ডো।

ফুটবলের মাঠে প্রতিযোগিতায় হাড্ডাহাড্ডি লড়াই হলেও সোশ্যাল মিডিয়ায় ইনকামের দিক থেকে রোনাল্ডো থেকে অনেক পিছিয়ে লিওনেল মেসি ও নেইমার জুনিয়র। বলতে গেলে, আর্জেন্টাইন ও ব্রাজিলের এ দুই তারকাকে গোনায়ই ধরেন না রোনাল্ডো।

তালিকায় রোনাল্ডো যেখানে এক নম্বরে সেখানে সপ্তম স্থানে রয়েছেন মেসি আর ১৬ নম্বরে নেইমার। ‘হুপার এইচকিউ’ বলছে – ইনস্টাগ্রামে একটি পোস্ট থেকে মেসি আয় করেন প্রায় ১১ লাখ ৬৯ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১০ কোটি টাকা! আর নেইমার আয় করেন ৮ লাখ ২৪ হাজার ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাত কোটি টাকা!

ইনস্টাগ্রাম থেকে আয়ের হিসেবের এই তালিকায় প্রথম ২০ জনের মধ্যে একমাত্র ভারতীয় হলেন বিরাট কোহলি। তিনি রয়েছেন ১৯ নম্বরে। ভারত অধিনায়কের প্রতি পোস্টের দাম প্রায় ৫ কোটি ৭৮ লাখ টাকা।

তথ্যসূত্র: যুগান্তর

 


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
সা‌হিত‌্য সম্পাদক: এম কে সুমনা
Desing & Developed BY Engineer BD Network