ঢাকা,
মেনু |||

ববি বঙ্গবন্ধুর সংস্কৃতি ভাবনা শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত

 

আবু বকর সিদ্দিক শোয়েব, ববি প্রতিবেদক।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ে “বঙ্গবন্ধুর সংস্কৃতি ভাবনা’’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার রাত ৮ টায় বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক কমিটি কর্তৃক আয়োজিত উক্ত ওয়েবিনারে প্রধান অতিথি হিসাবে ওয়েবিনারে সংযুক্ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সংস্কৃতির সকল অঙ্গনে বিচরণ ছিল বঙ্গবন্ধুর। সংস্কৃতির এমন কোন ক্ষেত্র ছিল না যেখানে তাঁর বিচরণ ছিলনা। শিল্প সাহিত্য ভাস্কর্য বুদ্ধিজীবীদের প্রতি বঙ্গবন্ধুর ছিল বিশাল অনুরাগ। রবীন্দ্রনাথ একদিকে প্রাচুর্যের মধ্যে সাহিত্য চর্চা করেছেন অন্যদিকে ক্ষুধা দারিদ্রের মধ্যে নজরুল সাহিত্য চর্চা করেছেন। জাতির পিতা তার প্রতি গভীর মমত্ববোধ থেকে জাতীয় কবির স্বীকৃতি দিয়েছেন।

ওয়েবিনারে সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন। প্রবন্ধ উপস্থাপন করেন বাংলা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সরকার।
এতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক আইন বিভাগের সহকারী অধ্যাপক সুপ্রভাত হালদার।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও প্রাক্তন চেয়ারম্যান ড.রহিমা নাসরিন।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
সা‌হিত‌্য সম্পাদক: এম কে সুমনা
Desing & Developed BY Engineer BD Network