ঢাকা,
মেনু |||

বরিশালে পালিত হলো স্বাধীনতার সুবর্ণজয়ন্তী

নিজস্ব প্রতিবেদক

২৬ মার্চ প্রথম প্রহরে বরিশালে ওয়াপদা টর্চাল সেল ও বধ্যভৃমি চত্বরে ৭১ এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে বরিশালে পালিত হলো মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব। শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবিক্ষণ কমিটির আহবায়ক বাংলাদেশ আওয়ামী লীগের বরিশাল জেলার সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপির পক্ষে বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ প্রথমে শহীদদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

 

এরপর সকাল ৯ টায় জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস। এছাড়াও প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বরিশালে বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, বরিশাল জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার ও বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান সহ বরিশাল পুলিশের উদ্ধত কর্মকর্তারা।

 

আরো শ্রদ্ধা নিবেদন করেন জেলা ও মহানগর আ.লীগের নেতৃবৃন্দ, জেলা ও মহানগর শ্রমিকলীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ, মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডেরসভাপতি-সম্পাদক বৃন্দ এবং বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, বরিশাল রিপোটার ইউনিটি, সাংবাদিক ইউনিয়ন, চারুকলা বরিশাল সহ বিভিন্ন সংগঠন ওয়াপদা টর্চাল সেল ও বধ্যভৃমি চত্বরে ৭১ এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

 

শুক্রবার (২৬ ই মার্চ) সকালে নগরীর সোহেল চত্বরের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এ ছাড়াও সন্ধ্যায় সৃংস্কৃতি অনুষ্ঠান কেন্দ্রীয় শহিদ মিনারে এছাড়াও নানা আয়োজন এর মধ্যে দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস করেছে বরিশাল জেলা প্রশাসন।

 

বাদ জুম্মা শহিদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় কালেক্টরেট জামে মসজিদে বিশেষ প্রার্থনার করা হয়। দুপুরে হাসপাতাল, কারাগার, শিশু সদন ও বিভিন্ন আশ্রয়কেন্দ্রসহ অনুরুপ প্রতিষ্ঠানসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

 

এদিকে, সন্ধ্যা ৬ টায় বরিশাল জেলা শিল্পকলা একাডেমির নবনির্মিত একাডেমি ভবনে মহান স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network