ঢাকা,
মেনু |||

শ‌শিভূষণ বেগম র‌হিমা ইসলাম ক‌লেজ দা‌য়িত্ব পে‌য়েই ক‌লেজকে ঢে‌লে সাজা‌চ্ছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ সো‌য়েব

 

‌নিজস্ব প্র‌তি‌বেদক :

নতুন‌ত্বের ছোয়ায় নানান প‌রিকল্পনা নি‌য়ে ক‌লেজ‌কে ঢে‌লে সাজা‌নোয় ম‌নো‌নি‌বেশ ক‌রে‌ছেন শ‌শিভূষণ বেগম র‌হিমা ইসলাম ক‌লে‌জের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শ‌রিফুল আলম সো‌য়েব।
দা‌য়িত্ব প্রা‌প্তির পরপরই চরফ্যাশ‌নের গোলাপ ফুল খ্যাত ,মননশীল ব্যক্তিত্ব মরহুম অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম স্যা‌রের কব‌রে ফু‌লেল শ্রদ্ধা ন‌‌িবেদনও দোয়া মুনাজা‌তের মাধ্য‌মে তি‌নি ক‌লে‌জ ঢে‌লে সাজা‌নোর কাজ শুরু ক‌রেন।
ক‌লেজ”র প্রশাস‌নিক বিভাগ সূ‌ত্রে জানা যায়,ভারপ্রাপ্ত অধ্যক্ষ দা‌য়িত্ব নি‌য়েই ক‌লে‌জে অন্যায় অপরাধ রুখ‌তে অথবা অপরাধী সনা‌ক্তে এবং ক‌লে‌জের যাবত‌ীয় কাজ তদার‌কির ল‌ক্ষ্যে ক‌লেজ ক্যাম্পা‌সে ক্লোজ সা‌র্কিট ক্যা‌মেরা (সি‌সি ক্যা‌মেরা )স্থাপন ক‌রেন। এছাড়াও ক‌লে‌জের সৌন্দর্য বৃদ্ধির জন্য ক‌লে‌জের প্রশাস‌নিক ভব‌নের সাম‌নে নানান জা‌তের ফুল গাছ রোপনসহ সৌন্দর্য রক্ষায় নানা প‌রিকল্পনা হ‌া‌তে নি‌য়ে‌ছেন। ই‌তোম‌ধ্যে কিছু ফুল গাছ রোপনও করা হ‌য়ে‌ছে।ক‌লে‌জের অবকাঠা‌মো‌তে নতুন ক‌রে রং তুলির আচর লাগিয়েছেন।
ক‌লে‌জের জ‌মি নি‌য়ে দীর্ঘ‌দি‌নের চলা জ‌টিলতা নিরস‌নে ইতোম‌ধ্যে সংশ্লিষ্ট ব্য‌ক্তির সা‌থে ব‌সে দ্রততম সম‌য়ে সমস্যার সমাধান ক‌রেন। যা ক‌লে‌জের ই‌তিহা‌সে সংকট সমাধা‌নের অনন্য ন‌জির।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ হি‌সে‌বে তাঁর ঢে‌লে সাজা‌নোর ম‌ধ্যে প্রধানতম উ‌ল্লেখ‌যোগ্য দিক হ‌লো অর্থ‌নৈ‌তিক স্বচ্ছতার জন্য ফান্ড গঠন ক‌রা এবং আয় ব্য‌য়ের হিসাব নির‌ীক্ষার জন্য নিরীক্ষক ক‌মি‌টি গঠন ক‌রা।‌বিভাগ‌ভি‌ত্তিক আ‌য় ব্য‌য়ের হিসা‌ব ভিন্নভা‌বে রাখার জন্য বিভাগ‌ভি‌ত্তিক ব্যাংক একাউন্ট খোলা।এছাড়াও শিক্ষার্থীদের পড়া‌শোনার মান উন্নয়‌নে বিভাগ‌ভি‌ত্তিক শ্রে‌ণি‌শিক্ষক‌দের নি‌য়ে ক‌মিটি গঠন ক‌রা।বিভাগভিত্তিক শ্রে‌ণি পাঠদানসহ প্র‌তি বিভাগে বিভাগীয় প্রধান‌ নির্বাচিত ক‌রা।
গত ২৮ সে‌প্টেম্বর এক আক‌স্মিক মি‌টিংএ ক‌লেজ শিক্ষকরা ভারপ্রাপ্ত অধ্য‌ক্ষের কা‌ছে ক‌লেজর সে‌মিনা‌রে বই সংকটসহ সরঞ্জামাধীর সমস্যা সমাধা‌নে দ‌ৃষ্টি আকর্ষণ কর‌লে তি‌নি এসব সমস্যা সমাধা‌নেরও আশ্বাস দেন। এছাড়া ক‌লেজ উন্নয়‌নে আ‌রো নানিা‌বিধ প‌রিকল্পনা নি‌য়ে তি‌নি স‌চেষ্ট র‌য়ে‌ছেন।
এ ব্যাপা‌রে জানা‌তে অনার্স লে‌বে‌লের এ ক‌লে‌জের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সো‌য়েব ব‌লেন, সহকর্মী‌দের সা‌থে আলাপ ক‌রে সরঞ্জমাধী ও বই সংকট দূরীকর‌ণে নানা প‌রিকল্পনা হা‌তে নানা প‌রিকল্পনা হা‌তে নেওয়া হ‌য়ে‌ছে।
উ‌ল্লেখ্য, গত তা‌রি‌খে শ‌রিফুল আলম সো‌য়েব ভারপ্রাপ্ত অধ্যক্ষ হি‌সে‌বে দা‌য়িত্ব গ্রহণ ক‌রেন।
শ‌রিফুল আলম সো‌য়েব ভ‌ারপ্রাপ্ত অধ্যক্ষ ছাড়া ওদীর্ঘ দিন যাবত চরফ্যাশন উপ‌জেলা আওয়ামী তরুণ প্রভাষক ঐ‌ক্যের সভাপ‌তি হি‌সে‌বে দা‌য়িত্ব পালন কর‌ছেন।
অধ্যক্ষ মোঃশরিফুল আলম সো‌য়েব দা‌য়িত্ব নেওয়ার পরপরই ‌বি‌ভিন্ন সংগঠন সুশীল সমাজ ও ব্য‌ক্তির পক্ষ থে‌কে শু‌ভেচ্ছা বার্তার মাধ্যমে তা‌কে শু‌ভেচ্ছা ও অ‌ভিনন্দন জানা‌নো অব্যাহত র‌য়ে‌ছে।
অধ্যক্ষ মোঃশরিফুল আলম সোয়েবের সাথে আলাপ করে জানা যায় তিনি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি” র স্বপ্ন বাস্তবায়নে তার মায়ের নামে প্রতিষ্ঠিত কলেজকে, চরফ্যাশন উপজেলার মধ্যে নান্দনিক কলেজে রুপান্তরিত করাই তার কাজ।
সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন তিনি।


akash bangla

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
সা‌হিত‌্য সম্পাদক: এম কে সুমনা
Desing & Developed BY Engineer BD Network