ঢাকা,
মেনু |||

শ্রীলঙ্কা সফরে যাবেন ৩৮ ক্রিকেটার, দল হবে ২২ সদস্যের

অনলাইন ডেস্ক :
শ্রীলঙ্কা সফরের জন্য পুলে থাকা ৩৮ ক্রিকেটারের সবারই করা হবে করোনা পরীক্ষা। লঙ্কা সফরে বাংলাদেশ দল হবে ২২ সদস্যের। স্ট্যান্ডবাই থাকবেন ১৫ জন। জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তবে, শ্রীলঙ্কায় অনুশীলন ম্যাচ খেলার পর চূড়ান্ত দল ঘোষণা করা হবে।

 

 

এদিকে, জাতীয় দলের আগের দিন হবে হাইপারফরম্যান্স দলের কোভিড টেস্ট। জানিয়েছেন এইচপি চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয়।

 

 

বহু প্রতীক্ষার লঙ্কা সফর। যে সিরিজকে সামনে রেখে প্রস্তুতিতে ব্যস্ত সময় খেলোয়াড়দের। নির্বাচকদের ব্যস্ততা যেন আরো বেশি। প্রতিদিনই দফায় দফায় হচ্ছে বৈঠক, আসছে নিত্য নতুন সিদ্ধান্ত।

 

 

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে একটু আগে ভাগেই কলম্বোয় যাবে দল। খবরটি পুরানো। নতুন খবর হলো, এ সফরের জন্য পুলে থাকা ৩৮ জন সবারই হবে করোনা পরীক্ষা। বাংলাদেশে নয়, মূল স্কোয়াড ঘোষণা করা হবে শ্রীলঙ্কায়। কেউ করোনা পজিটিভ হলে তার বিকল্প ভাবনাও আছে বোর্ডের।

 

 

এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, আমাদের ৩৮ জনের পুল আছে। এই পুলে থাকা সবাইকে কোভিড পরীক্ষা করানো হবে। এ ছাড়া ২৪ জনের একটা এইচপি স্কোয়াডও সেখানে যাচ্ছে। সেভাবেই আমরা ভারসাম্য রাখছি, যাকে যখন দরকার হবে ব্যবহার করা হবে।

 

 

তিনি আরো বলেন, দেশে তিনবার করোনা পরীক্ষা করে সেখানে গিয়ে আরেকটি পরীক্ষা হবে। অন্তত দুইবার পরীক্ষা না করলে বোঝা যাবে না কে নেগেটিভ আছে, কে নেই।

 

 

জাতীয় দলের সঙ্গেই লঙ্কা সফরে যাবে এইচপি দলের ক্রিকেটাররা। তবে তাদের করোনা পরীক্ষা হবে একদিন আগে অর্থাৎ ১৭ তারিখ। জাতীয় দল এবং এইচপি দলকে পাশাপাশি রেখেই সফরের পুরো পরিকল্পনা সাজাচ্ছে বোর্ড।

 

 

এ বিষয়ে এইচপি প্রধান নাঈমুর রহমান দুর্জয় বলেন, এখনো হোটেল ও ভেন্যু চূড়ান্ত হয়নি। প্রাথমিক যে আলাপ-আলোচনা হচ্ছে, তাতে জাতীয় দল ও এইচপি একই ব্যবস্থার মধ্যে থাকবে। এটা শুধু আমাদের ইচ্ছের ব্যাপার নয়, শ্রীলঙ্কার প্রটোকলের ব্যাপারও আছে। টেস্ট সিরিজ শুরুর আগে বাংলাদেশ দল যখন শ্রীলঙ্কান বোর্ডের তত্ত্বাবধানে চলে যাবে, তখন আমাদের কর্মসূচি অনুযায়ী এইচপি আলাদা হয়ে যাবে। এইচপির স্কোয়াড পুরোটাই যাবে। সিরিজ যখন শুরু হবে, তখন যারা দলে থাকবে না, তারা চলে আসবে।

 

লঙ্কা সফরের জন্য সেপ্টেম্বরের ২১ তারিখ থেকে ক্যাম্প শুরু করবে বাংলাদেশ। অক্টোবরের প্রথম সপ্তাহে যাবে শ্রীলঙ্কায়। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ২৪ তারিখ।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network