ঢাকা,
মেনু |||

ভারত-বাংলাদেশ সম্পর্ক এখন যে কোন সময়ের চেয়ে ভাল: শ্রিংলা

 

অনলাইন ডেস্ক :
ভারত বাংলাদেশ সম্পর্ক এখন অন্য যে কোন সময়ের চেয়ে ভালো বলে মন্তব্য করেছেন, ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলা। আর বাংলাদেশের পররাষ্ট্রসচিব মাসুম বিন মোমেন বলেছেন, দুই দেশের সম্পর্ক নিয়ে সামাজিক ও গণমাধ্যমে প্রকাশিত অনেক তথ্যই সঠিক নয়।

 

 

বুধবার (১৯ আগস্ট) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দুপুরে দ্বিপক্ষীয় বৈঠক শেষে এসব কথা বলেন তারা।

বৈঠক শেষে শ্রিংলা জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশেষ বার্তা নিয়ে এসেছেন। করোনা ভ্যাকসিন আবিষ্কারে ভারত সফল হলে অগ্রাধিকার ভিত্তিতে পাবে বাংলাদেশ। আর পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেন, পারস্পরিক সম্পর্ক নিয়ে মূলধারার গণমাধ্যমে সঠিক তথ্য প্রচারে কাজ করবে দুই দেশ।

 

 

এর আগে, সকালে শ্রিংলার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ প্রতিদিন এর সম্পাদক নইম নিজাম, ৭১ টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু ও দৈনিক সংবাদের সম্পাদক আলতামাশ কবীর এবং সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এরপর সাবেক পররাষ্ট্র সচিব শহিদুল হক ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা দাস গাঙ্গুলীর সাথে সাক্ষাৎ করেন তিনি।

 

 

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত করেন শ্রিংলা। বৈঠকে দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। কানেকটিভিটি, শুধু দুদেশের মধ্যে বিমান চলাচল, বাণিজ্য, তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা হয়। করোনা পরিস্থিতিতে দুদেশের সম্পর্কে কোনো দূরত্ব তৈরি হয়নি। বিষয়টি তুলে ধরতেই ভারতীয় পররাষ্ট্র সচিবের এই সফর।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
সা‌হিত‌্য সম্পাদক: এম কে সুমনা
Desing & Developed BY Engineer BD Network