ঢাকা,
মেনু |||

বরিশালে ডিজিটাল বরিশাল অ্যাপ’র উদ্বোধন

আকাশ বাংলা :

মুজিববর্ষ উপলক্ষে বরিশাল জেলা প্রশাসনের পরিকল্পনা ও বাস্তবায়নে ‘ডিজিটাল বরিশাল’ অ্যাপ এর উদ্বোধণ করা হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই অ্যাপ এর উদ্বোধণ করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার রায়।

 

 

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ, বিটিসিএল বরিশালের উপ-মহাব্যবস্থাপক শামীম ফকির, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল বরিশালের আঞ্চলিক পরিচালক মনিরুল ইসলাম, বাংলাদেশ বেতার বরিশালের আঞ্চলিক পরিচালক আনসার উদ্দিন মহোদয়, ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক এর সিইও জিহাদ রানা প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস।

 

 

পরে ডিজিটাল বরিশাল অ্যাপ এর বিভিন্ন ফিচার নিয়ে একটি ভিডিও প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

বরিশাল জেলা প্রশাসক বলেন, তথ্যপ্রযুক্তির সুফল সকলের নিকট পৌঁছে দিতে ও বরিশাল জেলার আর্থ-সামাজিক উন্নয়নের সম্ভাবনাকে বিকশিত করতে জেলা প্রশাসনের উদ্যোগে ও ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্কের কারিগরি সহযোগিতায় এই জেলার প্রখ্যাত ব্যক্তি, ইতিহাস-ঐতিহ্য, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ, যাতায়াত ব্যবস্থা, পর্যটন ইত্যাদির তথ্য নিয়ে ডিজিটাল বরিশাল অ্যাপটি তৈরি করা হয়েছে।

 

 

স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে বিশেষ মেনু এই অ্যাাপে সংযোজন করা হয়েছে। যে কোন গঠনমূলক পরামর্শ দেওয়ার জন্যেও আলাদা মেনু এই অ্যাপে রাখা হয়েছে। অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীগণ গুগল প্লে­স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
সা‌হিত‌্য সম্পাদক: এম কে সুমনা
Desing & Developed BY Engineer BD Network