ঢাকা,
মেনু |||

বরিশাল বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

ন্যাশনাল ডেস্ক |

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর পলাতক খুনীদের প্রত্যেকের শাস্তি নিশ্চিকরণ ও তাদের কুশীলবদের বিচারের আওতায় আনার আহবান জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন ।

আজ সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে স্থাপিত ঐতিহাসিক ৬ দফার ইতিহাস সম্বলিত বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

এসময় উপাচার্য বলেন, জাতির পিতাকে হারানোর এ শোক অপূরণীয়, কিন্তু আমাদেরকে থেমে থাকলে চলবেনা। জাতির পিতার স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করতে হলে আমাদের সকলকে সততা ও নিষ্ঠার সহিত কাজ করে যেতে হবে। আর তাহলেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

উপাচার্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের যেসকল সদস্য ১৫ আগস্টে শাহাদাৎ বরণ করেছেন তাঁদের সকলের রূহের মাগফিরাত কামনা করেন।

দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং কালো পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলণ করা হয়।

এদিকে সকাল সাড়ে ১০ টায় জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচিতে অংশ নেন উপাচার্যসহ অন্যান্যরা। জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে সকাল থেকেই পবিত্র কুরআন খতমের আয়োজন করা হয় এবং সকাল ১১ টায় মন্দিরে বিশেষ প্রার্থনা সভাও অনুষ্ঠিত হয়।

এছাড়া সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ওয়েবিনার আয়োজন করে। উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এর সভাপতিত্বে ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল খালেক।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network