ঢাকা,
মেনু |||

যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ হচ্ছে টিকটক: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

চীনের ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ করা হচ্ছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার থেকেই কাজ শুরু হয়ে যাবে বলেও জানিয়েছেন তিনি। খবর নিউ ইয়র্ক টাইমসের।

 

 

শুক্রবার ফ্লোরিডা থেকে ফেরার পরে এয়ার ফোর্স ওয়ানে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমরা যুক্তরাষ্ট্র থেকে টিকটক নিষিদ্ধ ঘোষণা করতে চলেছি। আমার এই অধিকার রয়েছে।’

 

 

জানা গিয়েছে, মার্কিন গোয়েন্দা সংস্থা এই অ্যাপের সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছে। তারা জানিয়েছে, এই অ্যাপের মাধ্যমে গোপনে তথ্য সংগ্রহ করছে চীন। যদিও টিকটক এই অভিযোগ অস্বীকার করেছে।

 

 

বিশ্বজুড়ে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকেই সম্পর্ক খারাপ হয়েছে যুক্তরাষ্ট্র ও চীনের। যুক্তরাষ্ট্র বারবার করোনা সংক্রমণ বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার জন্য চীনকে দায়ী করেছে। চীনকে সমর্থন করার অভিযোগ তুলে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে দেওয়া ফান্ডও বন্ধ করে দিয়েছে ট্রাম্প প্রশাসন।

 

 

কয়েক দিন আগে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও অভিযোগ করেন, টিকটকের মাধ্যমে আমেরিকানদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করছে চীন।

এর আগে সীমান্তে উত্তেজনার পর তথ্য হাতিয়ে নেয়ার অভিযোগে চীনের ১০৬ অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত। যদিও শুরু থেকেই তথ্য হাতিয়ে নেয়ার অভিযোগ অস্বীকার করে আসছে চীন ও ওই অ্যাপগুলো।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network