ঢাকা,
মেনু |||

টিকটক কিনছে মাইক্রোসফট!

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক কিনছে মাইক্রোসফট। সোমবারের মধ্যে দুই সংস্থার মধ্যে আর্থিক লেনদেন সম্পূর্ণ হয়ে যেতে পারে। সম্প্রতি মার্কিন সংবাদমাধ্যমগুলোর এক খবরে এই তথ্য জানা গেছে। এদিকে টিকটকের উপর নিষেধাজ্ঞা জারি করতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই আবহের মধ্যেই টিকটকের আমেরিকা শাখা কিনতে উদ্যোগী হয়েছে বিশ্ববিখ্যাত তথ্য প্রযুক্তি সংস্থা মাইক্রোসফট।

 

 

মার্কিন সংবাদমাধ্যম ‘ওয়াল স্ট্রিট জার্নাল’এক প্রতিবেদনে জানিয়েছে, টিকটকের মার্কিন অপারেশনসের সঙ্গে কথাবার্তা চালাচ্ছে মাইক্রোসফট। শুক্রবার রাতে এ নিয়ে একটি রিপোর্টও প্রকাশ করে তারা। তাতে লেখা হয়েছে, দুটি সংস্থার মধ্যে চূড়ান্ত পর্যায়ে আলোচনা চলছে।

 

 

এই আর্থিক লেনদেন কোটি কোটি ডলারের হবে বলেই ধারণা ওই সংবাদমাধ্যমটির।

 

 

ওয়াল স্ট্রিট জার্নাল তাদের প্রতিবেদনে লিখেছে, ‘মাইক্রোসফট, বাইটড্যান্স এবং হোয়াইট হাউসের প্রতিনিধিদের মধ্যে আলোচনা হয়েছে। বিভিন্ন সূত্রে জানা গিয়েছে, দুই সংস্থার মধ্যে এই আর্থিক লেনদেন সোমবারের মধ্যে সম্পূর্ণ হয়ে যেতে পারে।’

 

 

তবে দুই সংস্থার মধ্যে আলোচনা ফলপ্রসূ না হলে চুক্তি বাতিল হয়ে যেতে পারে বলেও জানিয়েছে ওই সংবাদমাধ্যমটি। প্রসঙ্গত, চীনা সংস্থা বাইটড্যান্সের অধীনে রয়েছে টিকটক।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network