ঢাকা,
মেনু |||

উপনির্বাচনের প্রস্তুতি বিএনপির তৃণমূলে, এখনো সাড়া নেই কেন্দ্রে

অনলাইন ডেস্ক :

শূন্য হওয়া ৫ সংসদীয় আসনের উপনির্বাচনে অংশ নিতে চায় বিএনপির তৃণমূল, তবে সাড়া নেই সর্বোচ্চ নীতিনির্ধারকদের।
শূন্য হওয়া রাজধানীর দুটিসহ ৫টি সংসদীয় আসনে উপনির্বাচনে অংশ নিতে চান বিএনপির স্থানীয় নেতাকর্মীরা। এসব উপনির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়নি বিএনপি। তবে, নেতাকর্মীদের প্রত্যাশা তৃণমূলের আবেগের প্রতি ইতিবাচক হবে দল। তারা বলছেন, অন্তত রাজধানীর দু’টি আসনে জয়ের জন্য লড়াইয়ের সুযোগ চান তারা।

জাতায় সংসদের শূন্য আসনগুলোতে পোস্টার ব্যানার দিয়ে উপনির্বাচনে অংশ নেয়ার কথা জানান দিচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

 

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলির সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনে মনোনয়নপ্রত্যাশী ও নেতাকর্মীর মনে বইছে নির্বাচনি হাওয়া। তাদের বক্তব্যই বলে দিচ্ছে এই আসনে মাঠে আছেন বিএনপির একাধিক প্রার্থী।

 

ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম-সম্পাদক ও ঢাকা-১৮ আসনের মনোনয়ন প্রত্যাশী এম কফিল উদ্দিন আহেমদ বলেন, ‘দল থেকে মনোনয়ন পেলে এ আসনটি বিএনপিকে উপহার দিতে চাই।’

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চূড়ান্ত টিকিট না পেলেও প্রাথমিক মনোনয়ন পেয়েছিলেন যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর। উপনির্বাচনে ধানের শীষের দাবিদার তিনি। এস এম জাহাঙ্গীর বলেন, ‘দল যদি উপনির্বাচনে অংশ নেয় আর আমাকে মনোনয়ন দেয়া হয় তাহলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।’

 

 

শূন্য হওয়া রাজধানীর আরেক আসন ঢাকা ৫-এ সবশেষ নির্বাচনে ধানের শীষ নিয়ে লড়েছেন বিএনপি নেতা নবিউল্লাহ নবী। উপনির্বাচনে দল অংশ নিলে প্রস্তুত তিনি।

 

 

দল উপনির্বাচনে অংশ নিলে বিপুল ভোটে বিজয়ী হবেন বলে আশা প্রকাশ করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ও মনোনয়ন প্রত্যাশী নবিউল্লাহ নবী।

 

 

রাজধানীর বাইরে শূন্য হওয়া পাবনা-৪ ও সিরাজগঞ্জ-১ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ পান হাবিবুর রহমান হাবিব ও সঙ্গীত শিল্পী রোমানা মোর্শেদ কনক চাপা।উপনির্বাচনে দল অংশ নিলে এবারও লড়তে চান তারা।

মনোনয়ন প্রত্যাশী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব জানান, মনোনয়ন দিলে নির্বাচনে অংশে নিতে প্রস্তুত তিনি।

 

 

করোনা মহামারির কারণে যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচনে অংশ নেয়নি বিএনপি। আসছে উপনির্বাচনগুলো নিয়েও এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি দলটি। ঢাকা-৫ ও পাবনা-৪ আসনে উপনির্বাচনের তফসিল আগস্টের শেষ সপ্তাহে ঘোষণার কথা রয়েছে। এছাড়া, সোমবার নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুতে ফাঁকা হয়েছে আরো একটি আসন।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network