ঢাকা,
মেনু |||

ঈদের দেড় ডজন নাটকে ফারজানা রিক্তা

বিনোদন প্রতিবেদক

ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে সব। করোনার ভয় জয় করে জমে উঠেছে নাটকপাড়াও। কোরবানি ঈদ সামনে রেখে বেড়েছে নাটক-টেলিছবির শুটিং। ক্যামেরার সামনে ফিরেছেন অনেক তারকা। দীর্ঘদিন ঘরবন্দি সময় কাটিয়ে গত মাসে শুটিংয়ে যোগ দিয়েছেন মডেল ও অভিনেত্রী ফারজানা রিক্তাও।

এখন পর্যন্ত অনেকগুলো নাটকে কাজ করেছেন ‘আলতাবানু’ সিনেমাখ্যাত এই অভিনেত্রী। তার মধ্য থেকে আসছে ঈদে প্রায় দেড় ডজন নাটকে দেখা মিলবে তার।

করোনা পরিস্থিতি চিন্তা করে অনেকেই কাজে ফিরেননি। যারা ফিরেছেন তাদের মধ্যে এখন পর্যন্ত আসছে ঈদে সর্বোচ্চ নাটকে দেখা যাবে রিক্তাকে। এ নিয়ে তিনি বলেন, ‘গত মাসের ৫ তারিখ থেকে শুটিং শুরু করেছি। কতদিন বসে থাকা যায়। এদিকে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে দিন দিন। অনেকেই কাজে ফিরছেন দেখে আমিও সাহস পেলাম।

ভয়ে থাকতে হয়। তারপরও কাজ করে যাচ্ছি। নিজেকে নিরাপদ রেখে খুবই সতকর্তা অবলম্বন করে শুটিং করছি। ইউনিটে সবাই সচেতন। সুতারাং কাজ করতে এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি।’

রিক্তা জানান, আসছে ঈদে প্রায় ১৫টি নাটকে দেখা যাবে তাকে। নাটকগুলোতে তার বিপরীতে দেখা যাবে জাহিদ হাসান, আ খ ম হাসান, মীর সাব্বির, আরফান আহমেদের মতো অভিনেতাদের। তালিকায় আরও আছেন নয়ন বাবু, আমিরুল ইসলাম নয়ন প্রমুখ।

ফারজানা রিক্তা বলেন, ‘এবার করোনা পরিস্থিতি চিন্তা করে গল্পের প্রেক্ষাপট বদলে কাজ করেছি। গল্পে অনেক সময় নায়ক-নায়িকা পরস্পরের হাত ধরে থাকেন। কিন্তু এবার এসব বিষয় পুরোপুরি এড়িয়ে যাওয়া হয়েছে। প্রত্যেকটি সেটের পরিচালক খুবই সচেতন ছিলেন। কারণ তারা সবসময়ই চেয়েছেন শিল্পী বা অন্য কেউ যাতে করোনায় আক্রান্ত না হন।’

রিক্তা অভিনীত ঈদে প্রচার হতে যাওয়া নাটকগুলোর মধ্যে রয়েছে- সাত পর্বের ‘বিগ বস’, ‘আমি বাবা হতে চাই’, ‘শিয়াল বাড়ি’, ‘ডলার’, ‘জামাই আমার পয়সাওয়ালা’, ‘স্বপ্ন পুরুষ’, ‘হার্টলেস মঞ্জু’, ‘ধারের ভার’, ‘করোনা জামাই’, ‘থার্মোমিটার জামাই’, ‘লাভার জামাই’ ও ‘আব্দুল বারেক জাপান যাবে’।

প্রসঙ্গত, অমিতাভ রেজা পরিচালিত একটি বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখেন রিক্তা। তারপর অনেক দর্শকপ্রিয় নাটক-টেলিফিল্ম উপহার দিয়েছেন তিনি। ২০১৫ সালে ‘কার্তুজ’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘আলতাবানু’।


akash bangla

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network