ঢাকা,
মেনু |||

দেশের শীর্ষ ব্যবসায়ী ও শিল্পপতিদের অনেকেই করোনাভাইরাসে আক্রান্ত

অনলাইন ডেস্ক:
সংক্রমণ ছড়িয়েছে সাবেক-বর্তমান সংসদ সদস্য ও তাদের পরিবারেও।এরইমধ্যে মারা গেছেন কয়েকজন। বৈশ্বিক মহামারীর মধ্যে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে বিদেশে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন কেউ কেউ। এখন দেশের হাসপাতালেই চিকিৎসা নিচ্ছেন গুরুতর অসুস্থ শিল্পপতিরা।

 

এস আলম গ্রুপের বার্ষিক টার্নওভার ১৪ হাজার কোটি টাকা। আর অস্থাবর সম্পদের পরিমাণ ২০ হাজার কোটি টাকা। দেশের অন্যতম শীর্ষ এই শিল্পপরিবারে করোনাভাইরাসের কালো ছায়া।একে একে এস আলম গ্রুপের প্রধান সাইফুল আলম মাসুদের মা, পাঁচ ভাইসহ আরও কয়েকজন কোভিডে আক্রান্ত।এরমধ্যে মারা গেছেন মোরশেদুল আলম- তিনি একাধারে এস আলম গ্রুপ, এনআরবি গ্লোবাল ব্যাংকের পরিচালক এবং এস আলম সুপার এডিবল অয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও চেমন ইস্পাত লিমিটেডের চেয়ারম্যান।

 

দেশের ব্যাংকিং ও আর্থিক প্রতিষ্ঠানের বড় অংশই এস আলম গ্রুপের দখলে। শিল্পপরিবারটির মালিকানায় রয়েছে আটটি ব্যাংকসহ কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান ও ইন্সুরেন্স কোম্পানি।

 

দেশের আরেকটি বড় শিল্পপ্রতিষ্ঠান এনভয় গ্রুপ, শীর্ষস্থানীয় আবাসন কোম্পানি শেলটেকের চেয়ারম্যান কুতুব উদ্দিনও কোভিডে আক্রান্ত।বর্তমানে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি এই শিল্পপতি।তৈরি পোশাক, বস্ত্র, আবাসন, ফ্রেইট ফরোয়ার্ডিং, হসপিটালিটি, ব্যাংকিং, পুঁজিবাজার, সিরামিকসহ বিভিন্নখাতে বিনিয়োগ রয়েছে বিজিএমইএ’র সাবেক এই সভাপতির।

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাসাতেই চিকিৎসা নিচ্ছেন এপেক্স গ্রুপের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী।মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং গ্রে অ্যাডভারটাইজিংয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক এই উপদেষ্টা। তবে ছোঁয়াচে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মারা গেছেন তার স্ত্রী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুর- যিনি সোস্যাল মার্কেটিং কোম্পানি-এসএমসির সঙ্গেও যুক্ত ছিলেন।

 

কোভিডে আক্রান্ত হয়ে প্লাজমা থেরাপি নিয়েছেন হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ। এখন বাসাতেই অবস্থান করছেন পাট, বস্ত্র, চা, তৈরি পোশাক শিল্প, গণমাধ্যমসহ বিভিন্ন খাতে বিনিয়োগ থাকা এই শিল্পপতি।

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আওয়ামী লীগ নেতা সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন। এমএইচ শমরিতা মেডিক্যাল কলেজ, সিটি ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের প্রধান ছিলেন তিনি। তার স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

 

 

করোনায় আক্রান্ত বিকন ফার্মার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য এবাদুল করিম।বাসাতে চিকিৎসা নিচ্ছেন তিনি। মারা গেছেন বগুড়ার সাবেক সংসদ সদস্য কামরুন্নাহার পুতুল।একইসঙ্গে তার পরিবারের চার সদস্য আক্রান্ত। নওগাঁ-দুই আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার আক্রান্ত হলেও বাসায় থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

সূত্র: ডিবিসি


akash bangla

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: শরিফুল আলম সোহেল
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network