ঢাকা,
মেনু |||

জেলা প্রশাসকের যোদ্ধা হিসেবে কাজ করছেন প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ

নিজস্ব প্রতিবেদক
করোনায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে দিনরাত কাজ করার পাশাপাশি বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাদের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেয়া ত্রান ও ঈদ উপহার বিতরন করে বরিশালবাসীর আস্থার প্রতীক হয়ে দাড়িয়েছেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। এর সাথে নতুন করে যুক্ত হওয়া ঘূর্ণিঝড় আম্ফান এর ছোবল থেকে জেলাবাসীকে রক্ষায় কাজ করছেন জেলা প্রশাসক অজিয়র রহমান। দুর্যোগ মোকাবেলায় দিনরাত সমানতালে চলছে তার কর্মযজ্ঞ।

আর জেলা প্রশাসকের নির্দেশনা বাস্তবায়নে এতিম-অসহায় মানুষের দ্বারে দ্বারে খাবার, ওষুধ এবং শিশু খাদ্যসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিস বিতরণ করে দৃষ্টান্তস্থাপন করেছেন সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ। এমনকি বিভিন্ন স্থানে পড়ে থাকা মানুষকে উদ্ধার করে দিচ্ছেন চিকিৎসা সেবা। সাজ্জাদ পারভেজ জেলা প্রশাসকের একজন যোদ্ধা হিসেবে তার দায়িত্ব পালন করছেন।

সর্বশেষ জেলা প্রশাসকের নির্দেশে মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর ৩০ প্রতিবন্ধি শিশুর পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে শিশু খাদ্য পৌঁছে দিয়েছেন সমাজসেবা বিভাগের কর্মকর্তারা। জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় বিভিন্ন এলাকা ঘুরে বাসায় বাসায় গিয়ে এ খাদ্য সামগ্রী পৌঁছে দেন তারা। এ সময় সমাজসেবার উপ-পরিচালক আল-মামুন তালুকদার, জেলা প্রশাসনের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ এবং প্রতিবন্ধি সাহায্য সেবা কেন্দ্রের কনসালট্যান্ট ডা. মুন্নুজা রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ বলেন, অসহায়দের খাবার, ওষুধ ও শিশু খাদ্য বিতরনের সাথে সাথে সড়কের পাশে পড়ে থাকা ব্যক্তিদের উদ্ধার করে চিকিৎসা দেয়ারও কাজ করছি। গত ১১ মে করোনা আতংকে রেখে যাওয়া নগরীর একটি স্কুল হতে উদ্ধারকৃত হাড্ডিসার বৃদ্ধ রবীন চন্দ্রকে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশে তাকে উদ্ধার করে বরিশাল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

ভর্তি করেই ক্ষ্যান্ত হয়নি। তার খোজখবররও রাখা হয়। জেলা প্রশাসকের নির্দেশে চিকিৎসাকালীণ সময় ওই বৃদ্ধকে প্রয়োজনীয় কাপড় এবং ফল- ফলাদি দেয়া হয়। এখনো জেলা প্রশাসকের কাছ থেকে আমরা যেভাবে নির্দেশনা পাচ্ছি তা শতভাগ বাস্তবায়ন করছি। বিশেষ করে যারা মোবাইল করে সাহায্যের আবেদন জানাচ্ছেন তাদের কাছেও ছুটি যাচ্ছি। তাদের প্রয়োজন মত সাহায্য করছি। এ কাজ অব্যাহতভাবে চলবে।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network