ঢাকা,
মেনু |||

কোতয়ালী মডেল থানার ৩ পুলিশ সদস্য এবং শেবাচিমের অ্যাম্বুলেন্স চালকসহ ৮ জনের করোনা পজিটিভ

দক্ষিণঅঞ্চলে দিন দিন বেড়েই যাচ্ছে কোভিড ১৯ বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এরমধ্যে বরিশাল কোতোয়ালি মডেল থানার একজন এসআই ও দুইজন এএসআই এবং একজন পুলিশ লাইনের পুলিশ সদস্য রয়েছেন।
এছাড়া বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একজন সরকারি অ্যাম্বুলেন্স চালকের করোনা পজেটিভ আসছে।

এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ৮৮ জনে।

তাছাড়া অন্য একজন নগরীর কাজীপাড়া এলাকার বাসিন্দা পুরুষ বয়স (৫৫), অন্য একজন বরিশাল মহানগরীর চাঁদমারি এলাকার বাসিন্দা নারী বয়স (৩৫), অপর জন বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের বাসিন্দা পুরুষ বয়স (২৮), এছাড়াও বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠি ইউনিয়নের বাসিন্দা পুরুষ বয়স (৬০) তাদের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

আজ ১৮ মে সোমবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে আজ ৮ জনের রিপোর্ট পরেজটিভ আসে। বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই আটজন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে।

পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আজ পর্যন্ত বরিশাল জেলায় ২৮ জন নারী এবং ৬০ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ৭ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ৬৪ জন, ৫০ থেকে তার উর্ধে ১৭ জন।

বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ৪৬, সদর উপজেলা ২জন (রায়পাশা কড়াপুর এবং চরমোনাই), বাবুগঞ্জ ১২জন, মেহেন্দীগঞ্জ ৫জন, উজিরপুর ৭জন, হিজলা ৩জন, গৌরনদীতে ৩জন, বানারীপাড়া ৩জন, বাকেরগঞ্জে ৩জন, মুলাদী ২জন এবং আগৈলঝাড়া ২জন করোনা রোগী শনাক্ত করা হয়। অদ্যাবধি এ জেলায় মোট ৩৮ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

উল্লেখ্য ১৩ মে বরিশাল সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট কর্মরত ০১ জনসহ করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ জেলায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ৯ জন চিকিৎসক এদের মধ্যে ৪ জন ইন্টার্ন চিকিৎসক, ৬ জন নার্স, ১ জন পরিবার পরিকল্পনা পরিদর্শক, ১ জন মেডিকেল টেকনোলজিস্টসহ মোট ১৭ জন করোনা আক্রান্ত হয়েছেন


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: শরিফুল আলম সোহেল
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network