ঢাকা,
মেনু |||

স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বাতিল

করোনা ভাইরাসের কারণে ২৬ মার্চ সাভার জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গভবনে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। একইসঙ্গে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানও বাতিল করা হয়েছে। পাশাপাশি এ বছর যাদের স্বাধীনতা পুরস্কার দিতে নাম ঘোষণা করা হয়েছিল তাদের পুরস্কার প্রদানের অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে।

শনিবার (২১ মার্চ) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাক্ষাতে এ সিদ্ধান্তগুলো নেওয়া হয় বলে বঙ্গভবন সূত্রে জানা গেছে।

সাক্ষাতকালে তারা দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এসময় প্রধানমন্ত্রী করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী দেশের জনগণকে করোনায় আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন। আলোচনাকালে জনস্বাস্থ্য নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে এবছর ২৬শেমার্চ জাতীয়স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠান এবং বঙ্গভবনে অনুষ্ঠেয় সংবর্ধনা অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া স্বাধীনতা পদক বিতরণ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

এর আগে বিকেলে রাষ্ট্রপতির আদেশে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনও বাতিল করা হয়েছে। মুজিব শতবর্ষ উপলক্ষে রোববার থেকে দুইদিনের এই বিশেষ অধিবেশন শুরু হওয়ার কথা ছিল।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: শরিফুল আলম সোহেল
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network