ঢাকা,
মেনু |||

ঢাকা-১০ আসনে জয়ী আওয়ামী লীগের শফিউল মহিউদ্দিন

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম মহিউদ্দিন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১৫ হাজার ৯৫৫ ভোট। বিএনপি মনোনীত ধানের শীষ প্রার্থী রবিউল আলম রবি পেয়েছেন মাত্র ৮১৭ ভোট।

শনিবার (২১ মার্চ) রাত ৮টার দিকে এই উপনির্বাচনের ১১৭টি কেন্দ্রের ভোটের ফল ঘোষণা করা হয় রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে। ঘোষিত ফল অনুযায়ী এই নির্বাচনে ভোট পড়েছে ৫ দশমিক ২৮ শতাংশ।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া ফল অনুযায়ী, নৌকা প্রতীকে শফিউল ইসলাম মহিউদ্দিন পেয়েছেন ১৫ হাজার ৯৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী শেখ রবিউল আলম পেয়েছেন মাত্র ৮১৭ ভোট। অর্থাৎ বিএনপি প্রার্থীর চেয়ে ১৫ হাজার ১৩৮ ভোট বেশি পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী।

নির্বাচনে বাকি প্রার্থীদের মধ্যে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান পেয়েছেন ৯৭ ভোট। প্রগতিশীল গণতান্ত্রিক দল থেকে কাজী মুহাম্মদ আবদুর রহিম বাঘ প্রতীকে পেয়েছেন ৬৩ ভোট, বাংলাদেশ মুসলিম লীগ থেকে নবাব খাজা আলী হাসান আসকারী হারিকেন প্রতীকে পেয়েছেন ১৫ ভোট এবং বাংলাদেশ কংগ্রেস থেকে মো. মিজানুর রহমান ডাব প্রতীক নিয়ে পেয়েছেন ১৮ ভোট।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের এই হিসাব অনুযায়ী নির্বাচনে মোট ভোট পড়েছে ১৬ হাজার ৯৬৫টি। এই আসনে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ২৭৫ জন। সে হিসাবে নির্বাচনে ভোট পড়েছে মাত্র ৫ দশমিক ২৮ শতাংশ।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: শরিফুল আলম সোহেল
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network