ঢাকা,
মেনু |||

করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে

বিশ্বে এখন সবচেয়ে বেশি আতঙ্ক ছড়াচ্ছে করোনাভাইরাস। এখন পর্যন্ত ১৮০টি দেশে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। সারাবিশ্বে ২ লাখ ৪৫ হাজার ৬১৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ১০ হাজার ৪৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৮ হাজার ৪৩৭ জন।

চীনের হুবই প্রদেশ থেকে উদ্ভূত এ ভাইরাসের কারণে দেশটিতে এ পর্যন্ত তিন হাজার ২৪৮ জনের মৃত্যু হয়েছে। তবে চীনে অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। গত ২৪ ঘন্টায় দেশটিতে মারা গেছেন তিন জন।

চীনের একমাস পর ভাইরাসটি হানা দেয় ইতালিতে। সেদেশে মৃতের সংখ্যা বৃহস্পতিবার চীনকেও ছাড়িয়ে গেছে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে তিন হাজার ৪০৫ জনের। বৃহস্পতিবার কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪২৭ জনের। সেদেশে মৃতের সংখ্যা প্রতিদিনই কয়েকশো হারে বাড়ছে।

এদিকে, ইউরোপের অন্যান্য দেশেও ব্যাপক মাত্রায় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। স্পেনে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৩১ জনের। জার্মানিতে করোনাভাইরাসে এ পর্যন্ত মৃতের সংখ্যা ৪৪। ফ্রান্সে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭২ জন। নেদারল্যান্ডসে এ পর্যন্ত মৃতের সংখ্যা ৭৬ জন। বেলজিয়ামে মৃত্যু হয়েছে ২১ জনের। সুইজারল্যান্ডে ৪৩ জন ও সুইডেনে ১১ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাজ্যে করোনাভাইরাসে ব্যাপক প্রাণহানি হয়েছে। সেদেশে এ পর্যন্ত মৃতের সংখ্যা ১৪৪ জন। এছাড়া যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গিয়েছে ২১৭ জনের।

চীন ও ইতালির পরই সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে ইরানে। সেদেশে এ পর্যন্ত মৃতের সংখ্যা এক হাজার ২৮৪ জন। এছাড়া চীনের প্রতিবেশী দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৯৪ জনের। জাপানে মৃতের সংখ্যা ৩৩ জন। ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ জন।

বাংলাদেশে এ পর্যন্ত ১৮ জনের শরীরে এ ভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে একজনের মৃত্যু হয়েছে।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: শরিফুল আলম সোহেল
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network