ঢাকা,
মেনু |||

ঝালকাঠিতে চার প্রবাসী কোয়ারেন্টাইনে

ঝালকাঠিতে চারজন প্রবাসীকে কোয়ারেন্টাইনে রেখেছে জেলা স্বাস্থ্য বিভাগ। বুধবার রাত থেকে রাজাপুরে তাদের নিজ ঘরে কোয়ারেন্টাইনে রাখা হয়। কয়েকদিন আগে চীন থেকে একজন, বুধবার সকালে সৌদি আরব থেকে দুজন, ইতালি থেকে একজন এবং রাতে সিঙ্গাপুর থেকে আরও একজন ব্যক্তি রাজাপুরের গ্রামের বাড়িতে আসেন। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে প্রত্যেকের বাড়িতে গিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকর্মীরা তাদের পরীক্ষা-নিরীক্ষা করেন।

এ সময় তাদের শরীরে কোনো করোনাভাইরাসের আলামত পাওয়া যায়নি। তারপরও চারজনকে নিজ ঘরে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়। এর মধ্যে চীন থেকে আসা ব্যক্তির ইতিমধ্যেই ১৪ দিনের বেশি অতিবাহিত হওয়ায় তাকে স্বাভাবিকভাবে চলাচল করতে বলা হয়েছে।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল খায়ের মাহমুদ রাসেল বলেন, সৌদি আরব থেকে দুজন, ইতালি থেকে একজন এবং সিঙ্গাপুর থেকে আসা এক ব্যক্তির বাড়িতে বুধবার রাতে গিয়ে কথা বলেছি। বাড়িতেই আলাদা কক্ষে তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তাদের ব্যাপারে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। যেন তারা ১৪ দিন বাইরে না যান।

ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার বলেন, বিদেশ থেকে আসা চারজনকেই কোয়ারেন্টাইনে রেখেছি। তাদের শরীরে কোনো ভাইরাসের আলামত পাওয়া যায়নি।

তিনি বলেন, আমাদের স্বাস্থ্য সহকারীরা খোঁজখবর রাখছেন। কেউ বিদেশ থেকে এলেই করোনাভাইরাস প্রতিরোধ মোকাবিলায় তাকে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হবে।

এছাড়া সদর হাসপাতালসহ তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে কক্ষ নির্ধারণ করা হয়েছে।

তবে করোনা নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন ডা. শ্যামল কৃষ্ণ হাওলদার।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: শরিফুল আলম সোহেল
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network