ঢাকা,
মেনু |||

ববিতে শিক্ষার্থী নির্যাতনের অপপ্রচার ও গুজবের বিরুদ্ধে মানববন্ধন

ববি প্রতিনিধি : সাম্প্রতিক শিক্ষার্থী সহিংসতা ও নির্যাতনের বিভিন্ন অপপ্রচারের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীরা। রবিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সম্মুখে এ আয়োজন সম্পন্ন হয়। সমাবেশে বক্তারা জানান, বেশ কিছুদিন ধরে ধারাবাহিকভাবে বিভিন্ন গণমাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নির্যাতনের ঘটনা উঠে আসছে। যেগুলোর কিছু ঘটনা বিশ্বাসযোগ্য আবার কিছু ঘটনা আমাদের মধ্যে দ্বিধার সৃষ্টি করছে। এর মধ্যে সাম্প্রতিক সময়ে গণিত বিভাগের এক ছাত্রীর ওপর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে হামলার ঘটনা সম্পূর্ণ বাস্তবতা বিবর্জিত ।

গণিত বিভাগের শিক্ষার্থী, আহমেদ সিফাত বলেন, শিক্ষকরা আমাদের অভিভাবক সমতুল্য। তাদের বিরুদ্ধে এমন অভিযোগ মানা যায় না।যদিও এই অভিযোগের কোনো ভিত্তি নাই।এছাড়াও উর্মি ছাত্রলীগকে যে ভাবে দোষারোপ করেছে তার কোনো প্রমাণ নেই।তিনি আরো বলেন, যদি তার(উর্মি) উপর হামলা করা হত তাহলে বিশ্ববিদ্যালয়ের কোনো সংগঠন অবশ্যই এই হামলার প্রতিবাদে মানববন্ধন বা বিক্ষোভ মিছিল করতো।কিন্তু কোনো কিছুই হয় নি।অবিলম্বে গুজব রটনাকারীর শাস্তি দাবী করছি।

হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আরাফাত রহমান বলেন, সে (উর্মি) দাবী করেছে বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোর থেকে তাকে কিছু মুখোশধারী তুলে নিয়ে গেছে। বিশ্ববিদ্যালয় চলাকালীন সময়ে গ্রাউন্ড ফ্লোর থেকে একজন মেয়েকে তুলে নিয়ে যাওয়া হল অথচ ক্যাম্পাসের একজন শিক্ষার্থী ও টের পাইলো না। এটা মেনে নেওয়া যায় না। এই হামলার সাথে ছাত্রলীগকে জড়ানো কোনো ভাবেই কাম্য নয়। গুজব রটনাকারীর শাস্তির দাবী জানাচ্ছি।

বক্তারা আরো উল্লেখ করেন, আমাদের ক্যাম্পাস দেশের অন্যান্য অনেক ক্যাম্পাসের তুলনায় নিরাপদ। এখানকার শিক্ষকেরা তাদের ছাত্র – ছাত্রীদের প্রতি শিক্ষার্থীবান্ধব৷ কিন্তু ব্যাক্তিগত ফায়দা হাসিলের জন্য একটি পক্ষ গণমাধ্যমে নিজেদের ওপর হামলার মিথ্যা অভিযোগ করছে এবং সেইসব ঘটনায় শিক্ষকদের সংশ্লিষ্টতা দাবি করছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। সম্মানিত শিক্ষকদের বিরুদ্ধে আনীত এসব মিথ্যা অভিযোগের আমরা কঠোর বিরোধিতা করছি৷

মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন, জারিন তাসনিম ডায়না,মো.শিহাব, জিহাদ, সৈকত হাসান সহ আরো অনেকে ।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: শরিফুল আলম সোহেল
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network