ঢাকা,
মেনু |||

আমি হলে পাকিস্তানে যেতাম: মাশরাফী

পাকিস্তান সফর নিয়ে চাপা উত্তেজনা দেশের ক্রিকেটাঙ্গণে। বিসিবি দীর্ঘ সফরে সেখানে যেতে চায় না। দলের অনেক ক্রিকেটার এবং কোচিং স্টাফের অনেক সদস্য পাকিস্তান সফরে যেতে চান না। তাদের মধ্যে আছেন মুশফিকুর রহিমের মতো নামও। তবে সুযোগ থাকলে পাকিস্তান সফরে যেতেন মাশরাফী বিন মুর্তজা।

আইসিসির এফটিপি অনুযায়ী, পাকিস্তানে তিনটি টি-২০ এবং দুটি টেস্ট ম্যাচ খেলার কথা। এই দুই ফরম্যাটেই খেলেন না মাশরাফী। আর তাই পাকিস্তান সফরে যাওয়া না যাওয়ার হিসেব তার করতে হচ্ছে না। তারপরেও শুক্রবার বিপিএলে রংপুর রেঞ্জার্সের বিপক্ষে ম্যাচের পর ঢাকা প্লাটুন অধিনায়কের কাছে পাকিস্তান সফর নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমাকে যদি সত্যি করে বলতে, আমি হয়তো যেতাম। তবে আগে অবশ্যই এই বিষয়ে পরিবারের সাথে কথা বলতাম। জানি না আমার পরিবার কী বলতো! তবে আপনি যদি শুধু যাওয়ার কথা বলেন, হয়তো বা আমি যেতাম।

তবে তিনি যেতে চাইলেও যেতে পারতেন কিনা সেটা নিয়ে তার নিজেরই সন্দেহ আছে। কারণ পরিবারেরও কোনো বাধানিষেধ থাকতে পারতো। মাশরাফীর কথায়, হয়তো বা, কিন্তু নিশ্চিত না যে আমার পরিবার কী বলতো।

খেলার থেকে জীবনের মূল্য যে আগে সেটাও স্মরণ করেছেন মাশরাফী।

তিনি বলেন, কিন্তু এই প্রশ্নের উত্তর এই না, যারা যেতে চাইবে না বা জানি না শেষে কী হবে, তারা ভুল করছে! অবশ্যই খেলার থেকে জীবন বড়। সবার মতামত গুরুত্বপূর্ণ। যে যেতে চাইবে সে যাবে, যে চাইবে না সে যাবে না।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network