ঢাকা,
মেনু |||

রবিনহোর ৯ বছরের জেল

ফুটবলের দেশ ব্রাজিলকে দুঃসংবাদই দিয়েছে ইতালি। ধর্ষণের দায়ে সাবেক তারকা ফরোয়ার্ড রবিনহোকে রবিনহোকে ৯ বছরের শাস্তি দিয়েছেন ইতালির এক আদালত। ২০১৩-তে আলবেলিয়ান এক নারীকে গণধর্ষণের অভিযোগে তাঁকে এই শাস্তি দেওয়া হয়েছে। এই ঘটনায় বরাবরের মতোই নিজেকে নির্দোষ দাবি করেছেন রবিনহো।

২০১০ থেকে ২০১৫-ক্যারিয়ারের এই পাঁচ বছর ইতালিয়ান ক্লাব এসি মিলানে খেলেছেন রবিনহো। আর ঘটনাটি ঘটেছে ওই সময়ের মধ্যে। ২০১৩ সালে এক ডিসকো বারে এক আলবেলিয়ান নারীকে মদ্যপান করিয়ে রবিনহোসহ আরো পাঁচ ব্রাজিলিয়ান গণধর্ষণ করেছেন। যদিও পাঁচ ব্রাজিলিয়ানের তথ্য না পাওয়ায় এখনো তাদের বিচার শুরু করতে পারেননি আদালত। মামলা দায়েরের পর রবিনহো ইতালিতে না ফিরলেও সেটি চালিয়ে গেছেন আদালত।

আদালতে কখনো হাজির না হলেও রবিনহো তাঁর আইনজীবীর মাধ্যমে নিজেকে নির্দোষ দাবি করেছেন। শাস্তির পর ইনস্টাগ্রামে নিজেকে তিনি নির্দোষ দাবি করেছেন। এক বিবৃতিতে বলা হয়েছে,‘ আমরা পরিষ্কারভাবে জানাতে চাই, সব ধরনের অভিযোগের বিরুদ্ধেই নিজেকে নির্দোষ দাবি করে রবিনহো। সে এ ঘটনায় অংশ নেয়নি। সব আইনি ব্যবস্থাই নেওয়া হচ্ছে এ নিয়ে।’

এই শাস্তির বিরুদ্ধে দুটি আপিএলের সুযোগ রয়েছে রবিনহোর। এরপরই তাঁকে ইতালিতে নেওয়ার চেষ্টা করা হবে। তবে ব্রাজিল সেই সুযোগ রাখেনি। কারণ ব্রাজিলের নাগরিককে ওই দেশে থাকা অবস্থায় কোনো দেশ গ্রেপ্তার করে নিয়ে যেতে পারবে না। যদি সেই ব্যক্তি ব্রাজিলের বাইরে যায় তবেই সম্ভব। বর্তমানে ব্রাজিলের ক্লাব অ্যাথলেটিকো মিনোইরোতে খেলছেন রবিনহো। তিনি কেবল দেশের বাইরে গেলেই গ্রেপ্তার হতে পারেন। ইতালির আদালত তাঁকে ৬০ হাজার ইউরো দেওয়ার নির্দেশও দিয়েছেন।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: শরিফুল আলম সোহেল
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network