ঢাকা,
মেনু |||

দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কোচ জ্যাক ক্যালিস

পুরো ঢেলে সাজানো হচ্ছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে। নতুন এই যাত্রায় তারা আস্থা রাখছে স্বদেশিদের ওপরই। দক্ষিণ আফ্রিকার ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে গ্রায়েম স্মিথ দায়িত্ব নেয়ার পর একে একে নিজেদের গুণী মানুষদের কাজে লাগাতে শুরু করেছেন। প্রধান কোচ হিসেবে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটসম্যান মার্ক বাউচারকে। বোলিং কোচ হিসেবে স্বদেশি একজনকে পেতে বাংলাদেশ থেকে চাকরি ছাড়িয়ে নেয়া হয়েছে চার্লস ল্যাঙ্গাভেল্টকে।

এবার ব্যাটিং কোচ হিসেবেও স্বদেশি আরেক কিংবদন্তিকে বেছে নিলো প্রোটিয়ারা। তবে সেটা খণ্ডকালীন হিসেবে। আসন্ন গ্রীষ্ম মৌসুমের জন্য দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে।

এ নিয়ে গ্রায়েম স্মিথসহ পাঁচজন সাবেক ক্রিকেটার যোগ দিলেন দেশের ক্রিকেটের দায়িত্বে। প্রধান কোচ মার্ক বাউচার দায়িত্ব নিয়েছেন ২০২৩ সাল পর্যন্ত। ক্যালিস ব্যাটিং আর ল্যাঙ্গাভেল্ট হলেন বোলিং কোচ। দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের দায়িত্বে অ্যাশওয়েল প্রিন্স।

দক্ষিণ আফ্রিকার পুরুষ দল বর্তমানে প্রিটোরিয়ায় ট্রেনিং ক্যাম্পে আছে। ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্টের সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে তারা। বক্সিং ডে টেস্ট দিয়ে শুরু হবে এই সিরিজটি। সোমবার যে সিরিজের জন্য দল ঘোষণা করেছে প্রোটিয়ারা, জায়গা পেয়েছেন ছয় নতুন মুখ।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: শরিফুল আলম সোহেল
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network