ঢাকা,
মেনু |||

সিঙ্গাপুরে দেয়াল ধসে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

সিঙ্গাপুরে দেয়াল ধসে একজন বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। ২২ নভেম্বর শুক্রবার সিঙ্গাপুরের অ্যাংলো চাইনিস স্কুলের ওই দেয়াল ধসে পড়ে। দেশটির সংবাদমাধ্যম চ্যানেল নিউজ এশিয়া বুধবার এক প্রতিবেদনে এসব তথ্য জানায়।

৩৮ বছর বয়সী ওই বাংলাদেশি প্রবাসীর নাম রিপন বলে জানিয়েছে দেশটির অভিবাসী শ্রমিক কেন্দ্র (মাইগ্রেন্ট ওয়র্কার্স সেন্টার)। সিঙ্গাপুরের মানবসম্পদ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, বার্কার রোডের একটি নির্মাণাধীন ভবনের নিচে কাজ করছিলেন ওই শ্রমিক। এ সময় হঠাৎ ওই ভবনের দেয়াল ধসে পড়ে। এতে চাপা পড়ে গুরুতর আহত হন তিনি।

পুলিশ জানায়, স্থানীয় সময় সকাল ১০টা ৪৮ মিনিটের দিকে এই দুর্ঘটনার খবর তাদের কাছে পৌঁছায়। এরপর স্থানীয় ট্যান টক সেং হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়।

দুর্ঘটনার পর ওই এলাকায় মানুষের চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।মানবসম্পদ মন্ত্রণালয় বলছে, এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। একই সঙ্গে ওই এলাকায় প্রাচীর নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

রিপন এসিএস প্রাইমারি স্কুলের দেয়াল সংস্কারের কাজে সহায়তা করছিলেন। অভিবাসী শ্রমিক কেন্দ্রের চেয়ারম্যান ইয়ো গুয়াত কোয়াং রিপনের মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। এ ব্যাপারে বিস্তারিত তথ্য সংগ্রহের জন্য যথাযথ কর্তৃপক্ষ, নিয়োগদাতা ও বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে অভিবাসী শ্রমিক কেন্দ্র যোগাযোগ করছে বলে জানিয়েছেন তিনি।

এর আগে একই দিনে (২২ নভেম্বর) সিঙ্গাপুরের সেংক্যাংয়ে একটি নির্মাণাধীন স্থলে ক্রেন দুর্ঘটনায় বাংলাদেশি শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিলো।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: শরিফুল আলম সোহেল
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network