ঢাকা,
মেনু |||

ববিতে নবনিযুক্ত উপাচার্যের যোগদানঃ দ্রুততম সময়ে প্রথম বর্ষের ভর্তিপরীক্ষা

 

আবু বকর সিদ্দিক শোয়েব, ববি প্রতিবেদক।
ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়ের নব‌নিযুক্ত ভি‌সি ড. মো. ছাদেকুল আরেফিন (আরেফিন মা‌তিন) কর্মস্থলে যোগদান করেছেন। তবে এসময় তিনি ফুলেল শুভেচ্ছায় সিক্ত হননি। এর কারন জানতে চাইলে তিনি জানিয়েছেন, বরিশালবাসী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন তাঁর ভালো কাজে মুগ্ধ হয়ে বিদায়ের দিন ফুল দিলে তা ভালোবাসা হিসেবে গ্রহণ করবেন।
বুধবার (০৬ নভেম্বর) বিকাল সাড়ে ৪টায় তি‌নি আনুষ্ঠা‌নিকভাবে কর্মস্থ‌লে যোগদান করেছেন।
এসময় বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমকর্মীরা উপ‌স্থিত ছি‌লেন।
যোগদান অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছা জানানোর আয়োজন না থাকায় সাংবা‌দিকদের প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, আগামী ৪ বছর ভালো কাজ করার ফল স্বরূপ বিশ্ব‌বিদ্যাল‌য় প্রশাসন ও ব‌রিশালবাসী খু‌শি হয়ে বিদায়ের বেলায় যে ফুল দেবে তা ভালোবাসা হিসেবে গ্রহণ করবেন।
উপাচার্য আরো বলেন, এই বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম বেগবান করা, বিশ্ব‌বিদ্যালয়কে আন্তর্জা‌তিক পর্যায়ে প‌রি‌চিত করার চেষ্টাই তাঁর মূল কাজ। অতিশীঘ্রই বিশ্ব‌বিদ্যালয়ের ভ‌র্তি পরীক্ষার তা‌রিখ নির্ধারণ ও সেশনজট নিরসনের কথাও ব্যক্ত করেন তিনি।
এছাড়াও শূন্য পদ দ্রুত পূরণ, সহশিক্ষা কার্যক্রমের ওপর আলাদা গুরুত্বারোপের মাধ্যমে শিক্ষার্থীদের মানোন্নয়ন করবেন। এই পরিকল্পনা বাস্তবায়নে বরিশালবাসীসহ কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী-সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন।
উল্লেখ্য ২৭ মে ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়ের সাবেক ভি‌সি প্র‌ফেসর ড এস.এম. ইমামুল হকের মেয়াদ শেষ হয়। এরপর প্রায় ৬ মাস পর ভিসি নিয়োগ করা হয়।


রিয়াজ পাটওয়ারী

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: শরিফুল আলম সোহেল
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network