ঢাকা,
মেনু |||

বাবুগঞ্জ প্রেসক্লাব নির্বাচনে ফলাফল ঘোষণায় অনিয়ম, মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক :
বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাব নির্বাচনের ফলাফল ঘোষণায় অনিয়মের অভিযোগ এনে মামলা দায়ের হয়েছে। মামলা সূত্রে জানাযায়, চলতি মাসের ২৪ তারিখে বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে তিনজন প্রতিদ্বন্ধীতা করে। নির্বাচনী ফলাফলে সাধারণ সম্পাদক প্রার্থী মো: শফিকুল ইসলাম ১১ ভোট, সাইফুল ইসলাম ৮ ভোট পায়। সাইফুল ইসলাম’র একই ব্যালটে ২টি করে সিল দেওয়ায় আরো ২টি ব্যালোট রয়েছে যা আইনত বাতিল বলে গন্য হওয়ার কথা।

 

নির্বাচনে দ্বায়িত্ব পালন কারীরা ডাবল সিল দেয়া ব্যালট বাতিল না করে সাইফুল ইসলাম’র প্রাপ্ত আট ভোটের সাথে ২ ভোট যোগ করে ফলাফল ঘোষণা করেন। যেখানে সাইফুল ইসলাম ১০ ভোট পেয়েছেন মর্মে সকল ঘোষণা পত্র ও কাগজপত্র তৈরী করেন।
অপরদিকে সাধারণ সম্পাদক পদে সফিকুল ইসলাম ১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মর্মে মৌখিক ঘোষণা দেন। পরবর্তীতে নামাজের বিরতীর অযুহাতে নির্বাচনী দ্বায়িত্ব পালনকারীরা শফিকুল ইসলাম’র প্রাপ্ত একটি ভোট কমিয়ে ১০ ভোট পেয়েছেন মর্মে নতুন ফলাফল ঘোষণা করেন।
এসময় শফিকুলের একটি ভোট কি কারণে বাতিল হল জানতে চাইলে নির্বাচন কমিশন কোন প্রকার সধৌত্তর না দিয়ে শফিকুল ও সাইফুলকে ভাগাভাগের মাধ্যমে দ্বায়িত্ব পালনের আহবান জানান।

 

নির্বাচন পরবর্তী সময় সাইফুল সমর্থকরা বিভিন্ন যায়গায় বলে বেড়ায় যে ভাবেই হোক নির্বাচনে আমরা বিজয় লাভ করেছি। এমন কথায় ও নির্বাচনী দ্বায়িত্ব পালনকারীদের কর্মকান্ডে গোটা নির্বাচনের ফলাফল প্রশ্নবিদ্ধ হয়। প্রেসক্লাবের নির্বাচনকে ঘিরে রাজনৈতিক প্রশাসনিক ও সুশিল সমাজের ভিতর কানাঘুষা শুরু হয়ে গেছে।

 

নির্বাচনী সঠিক ফলাফল ঘোষণা করার জন্য নির্বাচন কমিশনের দ্বায়িত্ব পালনকারীদেকে শফিকুল ইসলাম বার বার অনুরোধ করার পরেও তারা এব্যাপারে কর্ণপাত না করায় আদালতের স্মরনাপন্ন হয়েছে শফিকুল ইসলাম।

 

বুধবার (২৯-০৭-২০২০) বরিশাল বিজ্ঞ বাবুগঞ্জ সহকারী জজ আদালতে বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: শফিকুল ইসলাম বাদী হয়ে নির্বাচন কমিশনসহ ৫জনকে বিবাদী করে মামলা দায়ের করছেন। মামলার দেওয়ানী মোকাদ্দমা নং ৫৫/২০২০। বিবাদীরা হলো মো: সাইফুল ইসলাম, জহিরুল হাসান অরুন, রফিকুল ইসলাম, এইচ এম জসিম উদ্দিন, মো: আরিফুর রহমান।
এব্যাপারে শফিকুল ইসলাম বলেন,‘ ন্যায় বিচার চেয়ে আদালতে মামলা দায়ের করেছি। আদালতের সিদ্ধান্ত আমি মেনে নিবো।’


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network