ঢাকা,
মেনু |||

বরিশাল কলেজের নাম পরিবর্তন বরিশালবাসীর বিরূদ্ধে গভীর ষড়যন্ত্র : শায়খে চরমোনাই

 

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটির আহবায়ক মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, সরকারি বরিশাল কলেজ বরিশালের ইতিহাস ঐতিহ্যকে ধারণ করে অর্ধশতাব্দী ধরে নিজ পরিচয়ে দাঁড়িয়ে আছে। ইতোমধ্যে কলেজটি সুবর্ণ জয়ন্তী উদযাপন করে ইতিহাসের সাক্ষী হয়ে আছে। কিন্তু হঠাৎ করে একটি কুচক্রী মহলের ইশারায় বরিশালের জেলা প্রশাসক গত ২৯ ফেব্রুয়ারি সরকারি বরিশাল কলেজকে ‘মহাত্মা অশ্বিনী কুমার দত্ত সরকারি কলেজ’ নামকরণের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছেন।

তিনি বলেন, এটা বরিশালবাসীর বিরূদ্ধে গভীর ষড়যন্ত্র। আমরা যেকোন মূল্যে এটা কঠোর হস্তে প্রতিহত করবো, ইনশাআল্লাহ। আমরা সরকারের দৃষ্টি আকর্ষণ করছি আগামী মাসের মধ্যে এর সুষ্ঠু ব্যবস্থা গ্রহণ না করলে বরিশালবাসীকে সাথে নিয়ে কঠোর আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হবো।

সরকারি বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবিতে শনিবার (২৫শে জুলাই) বিকাল ৩টায় বরিশাল ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটির আহবায়ক আল্লামা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে গোলটেবিল বৈঠক এসব কথা বলেন।

গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন রাষ্ট্রচিন্তাবিদ, জনপ্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং গণমাধ্যমকর্মী।


akash bangla

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network