ঢাকা,
মেনু |||

‘শামসুন নাহার হল নির্যাতন দিবস’ স্মরণে ছাত্রলীগের আলোক প্রজ্জ্বলন

অনলাইন ডেস্ক :
২৩শে জুলাই শামসুন নাহার হল নির্যাতন দিবস। ২০০২ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হলে রচিত হয় এক কালো অধ্যায়। এই দিনে শামসুন নাহার হলের সাধারণ ছাত্রীদের উপর রাতের অন্ধকারে পুলিশ ও তৎকালীন ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রদলের ক্যাডাররা নির্মমভাবে নির্যাতন চালায়।

শামসুন নাহার হল নির্যাতন দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ আজ রাত ৮ ঘটিকায় আলোক প্রজ্জ্বলন কর্মসুচী পালন করে। উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্য-নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্ট্যাচার্য্য সহ কেন্দ্রীয় কার্য-নির্বাহী সংসদের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

ছাত্রলীগের শীর্ষ নেতারা এসময় জানান, ২০০২ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হলে রাতের অন্ধকারে ঘৃন্য মানবতা বিরোধী ছাত্রী নির্যাতন করে তৎকালীন পুলিশ কর্মকর্তারা ও ছাত্রদলের ক্যাডাররা। ঐ সময় দায়িত্বরত পুলিশ অফিসার শাস্তি পাওয়াতো দূরের কথা বরং হাওয়া ভবনের ছত্রছায়ায় তিনি আরো বেশি ক্ষমতাবান হয়ে উঠেন। তখনকার সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও কোন পদক্ষেপ নেয়নি, একটি তদন্ত কমিটি করলেও সেটি আলোর মুখ দেখেনি।’

এসময় শামসুন নাহার হলে রাতের অন্ধকারে ঘৃন্য মানবতা বিরোধী ছাত্রী নির্যাতনের বিচার দাবী করেন ছাত্রসংগঠনটির শীর্ষ নেতারা।


admin

প্রধান ‍উপদেষ্টা: মো: ‍আবু তালেব মিয়া
প্রকাশক: মো: ‍ইনাম মাহমুদ
সম্পাদক : রিয়াজ পাটওয়ারী
যুগ্ম সম্পাদক: খান আব্বাস
প্রধান সম্পাদক: মো: কামরুল ইসলাম
সহ সম্পাদক: মো: মেহেদী হাসান
নির্বাহী সম্পাদক: শাহাদাত তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক: এম এইচ প্রিন্স
Desing & Developed BY Engineer BD Network